১৮ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত জীবননগরে সড়ক দুর্ঘটনায় হাতপাখা বিক্রেতার মৃত্যু মেয়েরা চাকরি শুরু করার পর থেকেই ডিভোর্সের সংখ্যা বেড়েছে চুয়াডাঙ্গায় ‘নো হেলমেট, নো ফুয়েল’নীতি বাস্তবায়নে পেট্রোল পাম্প মালিকদের সাথে পুলিশের মতবিনিময় চুয়াডাঙ্গার জীবননগর স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ১৫দিন ধরে অনুপস্থিত,মেলেনি নোটিশের জবাব বাবুগঞ্জে ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৫ টি ল্যাপটপ চুরি তিন লাখ রেনু পোনা জব্দ, ৯ জেলে আটক বরিশালের হিজলা ও মুলাদীতে। চুয়াডাঙ্গায় আম সংগ্রহের উদ্বোধন বিদেশ ফেরত আগৈলঝাড়ার দুই যুবকের স্বপ্ন দেখাচ্ছে ব্র্যাকের মাইগ্রেশন কর্মসূচি চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি!
দেশ ও মানুষের তরে নিজেকে বিলিয়ে দিতে চান নৌকার মনোনয়ন প্রত্যাশী আতিকুর রহমান

দেশ ও মানুষের তরে নিজেকে বিলিয়ে দিতে চান নৌকার মনোনয়ন প্রত্যাশী আতিকুর রহমান

মোহাম্মদ আলী, বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল-৩ (বাবুগঞ্জ,মূলাদী) আসনে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে।

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী এলাকার গ্রামে গঞ্জে, পাড়ায় মহল্লায়, হাট বাজারে ইতিমধ্যেই গণসংযোগ শুরু করেছেন।

নির্বাচনকে ঘিরে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা মাঠ পর্যায়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। গণসংযোগের পাশাপাশি অনেকে আবার দৌড়-ঝাঁপ শুরু করেছেন কেন্দ্রে।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে বাবুগঞ্জ উপজেলার খানপুরা এলাকায় স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের সাথে কুশল বিনিময় করেন বরিশাল -৩ ( বাবুগঞ্জ -মুলাদী) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী বাবুগঞ্জ-মুলাদীর কৃতি সন্তান,বাংলাদেশ আওয়ামী লীগ বাবুগঞ্জ উপজেলা শাখার কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও প্যান প্যাসিফিক সোনারগাঁও এর সাবেক পরিচালক মোঃ আতিকুর রহমান আতিক। গণসংযোগ কালে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গণসংযোগ কালে সাংবাদিকদের সাথে আলাপকালে নৌকার মনোনয়ন প্রত্যাশী আতিকুর রহমান আতিক বলেন বিগত কয়েক বছর ধরে এ আসনের সাধারণ মানুষের সেবায় ও উন্নয়নে নিজেকে নিয়োজিত রেখেছেন। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহন করে এলাকায় ব্যাপক সারা পেয়েছি।

এছাড়াও বিগত দিনে বাবুগঞ্জ-মুলাদীর উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছি। আমার পরিবারও বিভিন্ন ভাবে এ অঞ্চলের মানুষের সেবায় নিয়োজিত আছেন। যার ফলশ্রুতিতে দলীয় মনোনয়ন নিয়ে বরিশাল-৩ আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করলে বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী এলাকাবাসী।

এদিকে আতিকুর রহমান বিভিন্ন সময়ে মানুষের পাশে থেকে সহযোগিতা, উন্নয়ণ কল্পে নিজেকে সমর্পণ করেছেন। আতিকুর রহমান আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহনের লক্ষ্যে এলাকার ভোটারদের দ্বারে দ্বারে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেছেন। মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আতিকুর রহমান আতিক।

বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ বজলুর রহমান মাস্টার এর ছেলে আতিকুর রহমান আতিক মনে করেন, সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে টানা চতুর্থবারের মত আওয়ামী লীগকেই ক্ষমতায় আনতে হবে।

তিনি আরও বলেন, দেশ আজ উন্নয়নের মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। কিন্তু বরিশাল ৩ আসনে আওয়ামী লীগের কোন প্রার্থী না থাকায় এই নির্বাচনী এলাকায় তেমন কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাই এই নির্বাচনী এলাকার অবহেলিত মানুষের ভাগ্যন্নয়ন এবং আওয়ামী লীগ সরকারের উন্নয়নের এই ধারাকে আরো গতিশীল করতে আবারো নৌকা মার্কায় ভোট দিতে হবে।

এছাড়াও আতিকুর রহমান জানান, স্বাধীনতা পরবর্তী বরিশাল-৩ আসনে আওয়ামী লীগের কোন ব্যক্তি নৌকার মনোনয়ন পাননি। জোটভুক্ত নির্বাচনের কারণে জাতীয় পার্টি কিংবা ওয়ার্কার্স পার্টির মাঝে এ আসনটি হাত ছাড়া হয়ে যেত । ফলে কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে এখানকার জনগণ। এ আসনের দুই লক্ষাধিক ভোটারের দাবী অনুযায়ী এ আসনের প্রকৃত নৌকার মাঝিকে নৌকার মনোনয়ন দেওয়া হোক।

খোঁজ নিয়ে জানাগেছে, বাবুগঞ্জ-মুলাদী উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত জনপদের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন আতিকুর রহমান। উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, মুলাদী-বাবুগঞ্জের বিভিন্ন ইউনিয়নে প্রায় ৪৫ কিলোমিটার রাস্তা নির্মাণ, বাবুগঞ্জে নদী ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ, ভাঙন কবলিত মানুষদের আর্থিক সহায়তা, মুলাদী-বাবুগঞ্জে বহু মসজিদ মাদ্রাসা, স্কুল-কলেজের একাডেমিক ভবন নির্মাণ, ভবনের বর্ধিতকরণ, বাবুগঞ্জের আবুল কালাম ডিগ্রি কলেজে ছাত্রাবাস নির্মাণ, কবি আবু জাফর ওবায়দুল্লাহ পাঠাগার নির্মাণ, নিজ ইউনিয়ন দেহেরগতির পৈত্রিক জমিতে গরীব এবং অসহায় মানুষের চিকিৎস সেবা নিশ্চিত করণের লক্ষ্যে ১০ শয্যার বিশিষ্ট মা ও শিশু হাসপাতাল এবং একটি দ্বিতল কমিউনিটি সেন্টার স্থাপন করেছেন। রাস্তা-ঘাট উন্নয়নের জন্য বন ও পরিবেশ মন্ত্রণালয়ের জলবায়ু প্রকল্প থেকে ৪ কোটি টাকা বরাদ্দের ব্যবস্থাও করে দিয়েছেন তিনি।

তিনি সাধারণ ভোটারদের কাছে সরকারের নজিরবিহীন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে বরিশাল -৩ (বাবুগঞ্জ, মুলাদী) আসনের সাধারণ মানুষ ও তৃণমূল নেতাকর্মীর উদ্দেশ্যে আতিকুর রহমান বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে গড়া একজন মুজিব সৈনিক। দেশকে ভালোবাসা এবং সাধারণ মানুষের জন্য নিজেকে বিলিয়ে দেয়ার সুযোগটুকু জন্মের পর থেকেই আমার পরিবারের কাছ থেকে শিক্ষা পেয়েছি।

আমার প্রাণের দেশ এবং সাধারণ মানুষদের কাছ থেকে নেয়ার মতো কোনো কিছুই নেই, আমি শুকরিয়া জ্ঞাপন করি মহান আল্লাহর দরবারে, তিনি আমাকে অনেক কিছুই দিয়েছেন। এখন শুধু আমার দেয়ার সময়। আমি নিজেকে বিলিয়ে দিতে চাই দেশ ও সাধারণ মানুষের তরে। আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন, আমি যেন সারা জীবন আপনাদের পাশে থেকে সেবা করে যেতে পারি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019